পাঠান মুক্তির আগে কারিনা কাপুর ‘বয়কট বলিউড’ সম্পর্কে কি বললেন?

বলিউডের জন্য 2022 সহজ ছিল না! যদিও বেশ কয়েকটি সিনেমা বক্স অফিসে রাজত্ব করেছে, অন্যরা সোশ্যাল মিডিয়ায় বয়কট প্রবণতার মুখোমুখি হয়েছে। অক্ষয় কুমারের সম্রাট পৃথ্বীরাজ, রণবীর কাপুরের ব্রহ্মাস্ত্র বা আমির খানের লাল সিং চাড্ডা হোক না কেন, বিভিন্ন কারণে সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি বড় সিনেমা আক্রমণ করা হয়েছিল। কারিনা কাপুর খান, যিনি লাল সিং চাড্ডারও একজন অংশ ছিলেন, সম্প্রতি এই ‘বয়কট বলিউড’ কলগুলিতে প্রতিক্রিয়া জানিয়েছেন এবং ভাগ করেছেন যে চলচ্চিত্র ছাড়া কোনও বিনোদন হবে না।

কারিনা কলকাতায় ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স-ইয়ং লিডারস ফোরাম ইভেন্টে বয়কটের প্রবণতা সম্পর্কে কথা বলেছিলেন যখন তিনি বলেছিলেন, “আমি এটির সাথে মোটেও একমত নই। যদি তা হয় তবে আমরা কীভাবে বিনোদন করব, কীভাবে আপনার জীবনে আনন্দ এবং সুখ থাকবে, যা আমি মনে করি প্রত্যেকেরই প্রয়োজন। এবং কোন সিনেমা এবং চলচ্চিত্রগুলি প্রতিশ্রুতিশীল, যা আমরা সবসময় করেছি, কোন চলচ্চিত্রগুলি সর্বদা করেছে। আগর ফিল্ম নাহি হোগি তো বিনোদন কইসা হোগা।”

কারিনার শেষ ছবি লাল সিং চাড্ডাও গত বছর মুক্তির সময় বয়কট সংস্কৃতির শিকার হয়েছিল। নেটিজেনরা আমির খানের পূর্ববর্তী বিবৃতিতে ছবিটিকে ডাকতে টুইটারে গিয়েছিলেন। কিছু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী কারিনাকে স্বজনপ্রীতি সম্পর্কে তার অতীতের প্রতিক্রিয়া নিয়েও নিশানা করেছিলেন।
 
যাইহোক, এই প্রথমবার নয় যে কারিনা এই বয়কট প্রবণতার প্রতিক্রিয়া জানিয়েছেন। এর আগেও, তিনি বলেছিলেন, “আসলে এই ছবিটি তাদের বয়কট করা উচিত নয়, এটি এত সুন্দর একটি চলচ্চিত্র। আর আমি চাই মানুষ আমাকে এবং আমিরকে (খান) পর্দায় দেখুক। আমরা এতদিন অপেক্ষা করেছি। সুতরাং, দয়া করে এই ছবিটি বয়কট করবেন না, কারণ এটি আসলে ভাল সিনেমা বয়কট করার মতো।”

এটিও উল্লেখ করা উচিত যে কারিনা কাপুর খানের মন্তব্য এমন সময়ে এসেছে যখন শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোনের পাঠানও সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়ার মুখোমুখি হচ্ছে। ফিল্মের বেশারম রঙ গানটি বেশ কয়েকটি বিতর্কের মধ্যে পড়েছিল, কিছু লোক জাফরান পোশাকের ব্যবহার নিয়ে গানটিকে আপত্তিকর বলে মনে করেছিল। 25 জানুয়ারী বুধবার মুক্তি পেতে চলেছে ছবিটি।

এদিকে, কাজের ফ্রন্টে, কারিনা কাপুর খানকে শীঘ্রই হংসল মেহতার পরবর্তী ছবিতে দেখা যাবে। শিরোনামহীন ছবিটিও তার প্রথম প্রযোজনা উদ্যোগ। বিজয় ভার্মা এবং জয়দীপ আহলাওয়াতের সাথে সুজৌ ঘোষের ‘দ্য ডিভোশন অফ সাসপেক্ট এক্স’-এর মাধ্যমে অভিনেত্রী তার ওটিটি আত্মপ্রকাশ করবেন। টাবু এবং কৃতি স্যাননের সাথে তার আরেকটি বহুল প্রত্যাশিত ছবি ‘দ্য ক্রু’ রয়েছে।

Leave a Comment